জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী চাই — আলহাজ্ব আকতারুজ্জামান বাবু

আশরাফুল ইসলাম সবুজ , পাইকগাছা -কয়রা থেকে ।।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী করার কোনো বিকল্প নেই বলে মনে করেন খুলনা জেলা আওয়ামীলীগের সুযোগ্য সাংগঠনিক সম্পাদক ও পাইকগাছা-কয়রার সর্বস্তরের মানুষের প্রানপ্রিয় নেতা এবং দক্ষিণ বঙ্গের কর্মীবান্ধব নেতা হিসেবে সু-পরিচিত আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু।  এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশ ও জনগণের স্বার্থে আওয়ামী লীগকে আবার বিজয়ী করার আহ্বান জানান তিনি।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা প্রস্তুত থাকুন, তৈরি থাকুন। আগামীতে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করতে হবে। কারণ বঙ্গবন্ধুর অনেক স্বপ্ন এখনও বাস্তবায়ন হয়নি। সেটি বাস্তবায়ন করতে হলে বঙ্গবন্ধু কন্যাকে আবার প্রধানমন্ত্রী করার কোনো বিকল্প নেই।’ তিনি বলেন আগামী সংসদ নির্বাচনে আওয়ামীলীগের সকল নেতা কর্মিকে এলাকার জনগনকে সাথে নিয়েই কাজ করতে হবে। বিনয়ি,নম্রতা,ভদ্রতা,আন্তরিকতা,মহব্বতকে কাজে লাগিয়ে সাধারন মানুষের মন জয় করতে হবে।কোন চাঁদাবাজ,ইয়াবাখোর, সন্ত্রাসের স্থান দলে হবে না বলেও হুশিয়ারি দেন তিনি। তিনি সকলকে ভেদাভেদ ভূলে গিয়ে দলের জন্য নৌকা প্রতিকের জন্য এক হয়ে কাজ করার আহবান জানান।

৩১আগস্ট শুক্রবার কয়রা উপজেলার সর্বদক্ষিণের ইউনিয়ন সুন্দরবন সংলগ্ন ইউনিয়ন উত্তর ও দক্ষিণ বেতকাশী ইউনিয়নের আংটিহারা,ঘড়িলাল, জোড়সিং,পদ্মপুকুর ফুলতলা বাজার, আমাদী,কয়রা সদর এবং ১লা সেপ্টেম্বর শনিবার পাইকগাছা উপজেলার পৌরসভা, সোলাদানা,গদাইপুর, কপিলমুনি হরিঢালী ইউনিয়নের আওতাধীন বিভিন্ন জনপদে ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী অংগসংগঠনের উদ্যোগে আয়োজিত পথ সভায় প্রধান অতিথীর বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,আমি চাই বঙ্গবন্ধুর আদর্শের বাস্তবায়ন। আর বঙ্গবন্ধুর আদর্শ হচ্ছে এই দেশের মেহনতি মানুষ, খেটে খাওয়া মানুষ স্বাচ্ছন্দে থাকবে, ভালো থাকবে। তাদের সম্মান নিশ্চিত হবে। তৃণমূলের মানুষের স্বাস্থ্য, শিক্ষা ও যোগাযোগব্যবস্থার উন্নতি হবে।’আমি মনে করি বঙ্গবন্ধুর আদর্শের বাস্তবায়নই হবে দেশকে এগিয়ে নেওয়ার প্রধান হাতিয়ার।

বঙ্গবন্ধুর শোনার বাংলা গড়ার জন্য তার বড় মেয়ে শেখ হাসিনা এবং পর্দার আড়ালে তার ছোট মেয়ে শেখ রেহানা অক্লান্ত পরিশ্রম করছেন। আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আমাদের আরও বেশি করে তাদেরকে সমর্থন যোগাতে হবে। সেটি যদি করতে হয় জাতীয় সংসদ নির্বাচনে এমন প্রার্থীকে নৌকা মার্কায় প্রার্থী করতে হবে যারা সাধারণ মানুষের সম্মান করতে পারে। আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মী ভোটারদের সম্মান করতে পারে।’

জেলা আওয়ামী লীগের এই  সাংগঠনিক বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধারণ করতে হবে। এর জন্য আগামী নির্বাচনে জামায়াত-বিএনপি কুচক্রি মহলকে যেকোনো মূল্যে ক্ষমতার বাইরে রাখতে হবে। তারা কিন্তু এক হচ্ছে, ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে। কারণ যেভাবে সারাদেশ এগিয়ে যাচ্ছে, বঙ্গবন্ধুর আদর্শে যেভাবে উন্নয়ন হচ্ছে, তাদের কিন্তু ঘুম হারাম হয়ে গেছে।’ এ সময় তিনি দলীয় নেতাকর্মীকে সবধরনের ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকতে বলেন।

পরিশেষে, তিনি ১৫ ও ২১আগস্টের ঘৃণ্যতম হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে আবেগপ্রবণ হয়ে যান। বঙ্গবন্ধুসহ ঐদিনে যারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও কামনা করেন।

অনুষ্টিত এসব পথসভায় জেলা সহ দুই উপজেলার আওতাধীন উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ,কৃষকলীগ, শ্রমিকলীগ সহ সহযোগী অংগসংগঠনের বিভিন্ন পর্যায়ের সহস্রাধীক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *