কালীগঞ্জে আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে ৪ জন আহত

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ ব্যুরোঃ
ঝিনাইদহের কালীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন চারজন। এসময় তিনটি হাত বোমার বিস্ফোরণ ঘটানো হয়। রবিবার (২ সেপ্টেম্বর) রাত ১১ টার দিকে বাবরা গ্রামে এই ঘটে।
এলাকাবাসী জানায়, রবিবার রাতে বাবরা গ্রামের নিজ বাড়ি থেকে কালীগঞ্জ শহরে আসছিল আওয়ামীলীগকর্মী আব্দুল মান্নান। এসময় গ্রামের রাস্তায় ওপর আরেক আওয়ামীলীগ কর্মী মনিরুল, ঠান্ডু সহ কয়েকজন যুবক তাকে গতিরোধ করে মারধর করে। এতে উভয়ের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সে সময় ঘটনাস্থলে তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এতে উভয়পক্ষের অন্তত চারজন আহত হন। আহতদের মধ্যে তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক সাজ্জাদুর রহমান জানান, ‘রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে এ মারামারির ঘটনা ঘটেছে। তবে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বোমার বিস্ফোরণ ঘটেছে কিনা বলা যাচ্ছে না। তবে পটকা জাতীয় কিছুর বিস্ফোরণ ঘটানো হতে পারে।
কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, মারামারির ঘটনা ঘটেছে। কিন্তু থানায় এখনও কেউ অভিযোগ দায়ের করেনি।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ডাঃ অরুন কুমার দাস জানান, হাসপাতালে ভর্তি আহতদের মধ্যে ওসমান নামে এক ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক। তার ডান হাতে গুরুত্বর আঘাত রয়েছে। উন্নত চিকিৎসার জন্য যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।