ক্রিকেট সরঞ্জাম পুড়িয়ে ফেলবেন আকমল!

টানা ১৬ মাস দলের বাইরে। এশিয়া কাপের দলেও সুযোগ পাবেন বলে মনে হচ্ছে না। তাই রাগে-ক্ষোভে ক্রিকেট সরঞ্জামের কিটব্যাগ পুড়িয়ে ফেলার হুমকি দিলেন পাকিস্তানের হার্ডহিটার উমর আকমল।

সম্প্রতি ৩৩ ক্রিকেটারের সঙ্গে চুক্তি করেছে পিসিবি। অপ্রত্যাশিতভাবে তাতে ঠাঁই পাননি আকমল। শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের কারণ দেখিয়ে তাকে বাদ দিয়েছে বোর্ড।

তাতেও আফসোস নেই এ ড্যাশিং ব্যাটারের। আফসোস ফিট থাকার পরও দলে ডাক না পাওয়ায়। তাই চরম প্রতিক্রিয়া দেখিয়েছেন তিনি। পাকিস্তান অধিনায়ক, নির্বাচক ও কোচকে নিশানা করে আকমল বলেন, তা হলে কি কিটব্যাগটা পুড়িয়ে ফেলব। নিজেকে ব্যাট দিয়ে মারব।

দিন দুই-একদিনের মধ্যেই এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের জন্য দল ঘোষণা করবে পাকিস্তান। তাতে জায়গা হবে না বলেই ধরে নিচ্ছেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। একমাত্র অলৌকিক কিছু ঘটলেই আমার কথা মনে পড়বে নির্বাচকদের, না হলে নয়।

আকমল সবশেষ গেল বছরের এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন। এর পর ব্রাত্যই রয়েছেন। শিগগির সুযোগ পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। তার দাবি দল নির্বাচনে পক্ষপাতিত্ব আছে।

করাচি ন্যাশনাল স্টেডিয়ামের বাইরে সাংবাদিকদের সামনে ক্ষোভে ফেটে পড়েন উমর- আজকাল শুধু কোচ, অধিনায়কই খেলোয়াড় বাছাই করেন। প্রধান নির্বাচকের কোনো মতামত নেয়া হয় না। অথচ দল নির্বাচনে তারই মুখ্য ভূমিকা পালন করার কথা। প্রকৃতপক্ষে তিনজনেরই একমত হয়ে তা ঠিক করা উচিত।

পাকিস্তানের জার্সিতে ৫৩ টেস্ট, ১৫৮ ওয়ানডে, ৫৮টি টি-২০ খেলেছেন উমর। ঘরোয়া ক্রিকেটেও রয়েছেন ফর্মের মগডালে। তিনি বলেন, রান করা ও ফিটনেস ধরে রাখা বাদে দলে চান্স পেতে গেলে আর কী কী করতে হবে, সেটি আমার জানা নেই। তবে এটুকু জানি, নিজের অধিকারের জন্য মুখ খুললে নোটিশ ধরিয়ে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *