রাজবাড়ী থেকে অপহৃত কিশোরকে উদ্ধার করলো কালীগঞ্জ থানা পুলিশ

মোঃ হাবিব ওসমান,  ঝিনাইদহ ব্যুরোঃ

রাজবাড়ী থেকে অপহৃত হওয়া আল-আমিন (১২) নামের এক কিশোরকে  ঝিনাইদহের কালীগঞ্জ  থেকে উদ্ধার করেছে পুলিশ।
বৃহস্পতিবার রাতে তাকে উদ্ধার করে বাবা-মায়ের কাছে তুলে দেয়া হয়। গত বুধবার সকালে অপহৃত হয় আল-আমিন।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) অমিত কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধার হওয়া আল-আমিন রাজবাড়ী জেলার রূপপুর গ্রামের জাহাঙ্গীর শেখের ছেলে।  বুধবার সকালে আল-আমিন ট্রেনে করে রাজবাড়ী থেকে কুষ্টিয়ায় এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিল। ট্রেনের মধ্যে অপরিচিত কয়েকজন ব্যক্তি তাকে ৫-৬ হাজার টাকা বেতনে কাজ করার কথা বলে নিয়ে যেতে চায়।

কিন্তু আল-আমিন যেতে না চাইলে অপহরণকারীরা তার মুখে রুমাল শুকিয়ে অজ্ঞান করে ফেলে। পরে বুধবার দিবাগত রাত দুইটার দিকে জ্ঞান ফিরে সে দেখতে পায় কালীগঞ্জ-যশোর সড়কের পাশে অবস্থিত একটি সার কারখানার কাছে তাকে ঘিরে ৫-৬ জন ব্যক্তি বসে আছে।

সে সময় আল-আমিন কৌশলে সেখান থেকে পালিয়ে এসে বলিদাপাড়া হাসানের  কফির দোকানের কাছে এসে চিৎকার শুরু করে। সে সময় পুলিশ এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে পরিবারের সদস্যদের খবর দিলে বৃহস্পতিবার রাত ১২টার দিকে তারা এসে আল-আমিনকে নিয়ে যায়।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুচ আলী জানান, শিশু আল-আমিন নিখোঁজের ব্যাপারে রাজবাড়ী থানায় একটি মিসিং ডায়েরি হয়েছিল। কালীগঞ্জ থানার এসআই অমিত কুমার দাস শিশুটিকে উদ্ধার করে রাতেই তার বাবা-মায়ের কাছে তুলে দিয়েছেন।