মেধাবী ছাত্রী জুলিয়া বাঁচতে চাই

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ ব্যুরোঃ
বিচিত্র মানুষের জীবন। হাসি কান্নার সংসারে প্রতিনিয়ত আমরা যুদ্ধ করে চলেছি। কখনও কখনও জীবনের কিছু হিসাব মেনে নিতে বড় কষ্ট হয়। যে শিশুটি আজ শৈশবে স্কুলের আঙ্গিনায় সহপাঠিদের সাথে ছুটাছুটি করবে,বাড়িতে মা-বাবর সাথে সারাক্ষন দুষ্টামি করবে সে আজ হাসপাতালের চার দেওয়ালের মধ্যে বাঁচার জন্য আকুতি মিনতি করছে।
ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নে নলডাঙ্গা গ্রামের জিয়ারুল শেখের কন্যা নলডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেনীর মেধাবী ছাত্রী জুলিয়া(১০)দুরারোগ্য ক্যান্সার রোগে আক্রান্ত। জুলিয়ার বেশ কিছুদিন হল তার শরীরের পশমের গোড়া দিয়ে রক্ত বের হতে থাকে এমনকি দাতের গোড়া ও ঠোট ফেটেও রক্ত বের হয়। ঢাকা মেডিকেল হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারগন জুলিয়াকে উন্নত চিকিৎসার কথা বলেছেন। অভাবী দিন মজুর খেটে খাওয়া পিতার পক্ষে এই ব্যয়ভার বহন করা সম্ভব নয়। তিন শতক ভিটাবাড়িই তার শেষ সম্বল। অর্থাভাবে প্রায় দুই মাস ধরে চিকিৎসা বন্ধ রয়েছে। দিনদিন তার অব¯’ার অবনতি হ”েছ এবং জীবন সংকটাপন্ন হয়ে পড়েছে। অস্ব”ছল পরিবারের পক্ষে এই ব্যয়ভার বহন করা খুবই অসম্ভব। জুলিয়ার মাতা বিলকিস বেগম মানসিক রুগী হতে চলেছে। সম্বলহীন পিতা জিয়ারুল শেখ সর্বস্ব দিয়েও শেষ রক্ষা করতে পারছে না। জুলিয়াকে বাঁচাতে তার পরিবার সমাজের সর্বস্তরের মানুষ তথা দেশ,বিদেশে থাকা হৃদয়বান ব্যক্তিদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে পাশ্বে দাড়ানোর জন্য আকুল আবেদন জানিয়েছেন।
সাহায্য পাঠানোর ঠিকানাঃ জিয়ারুল শেখ,পিতাঃ মৃত জুব্বার শেখ,গ্রামঃ নলডাঙ্গা(মন্দিরের পাশ্বে)সদর,ঝিনাইদহ। মোবাঃ ০১৯১৩-৮২৩৬২৮, বিকাশ নং-০১৯১৩-২৬০৪১৭(পার্সোনাল)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *