চলতি বছর রেলের বহরে যোগ হবে আরও ৫শ কোচ: কুড়িগ্রামে রেলপথমন্ত্রী।

 

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

শুক্রবার(২২ মার্চ) বিকেলে কুড়িগ্রাম খলিলগঞ্জ রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে স্থানীয় সুধীজনদের সাথে মতবিনিময় করেন রেলপথ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী নুরুল ইসলাম সুজন।এসময় রেল -নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির পক্ষ থেকে মন্ত্রীকে ভাওয়াইয়া এক্সপ্রেস ট্রেন চালু সহ বিভিন্ন দাবি দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে রেলপথ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন,রেলের উন্নয়নে বেশকিছু প্রকল্প হাতে নিয়েছে সরকার। পুরাতন রেল লাইনগুলোকে সংস্কার করে পর্যায়ক্রমে নতুন লাইন প্রতিস্থাপন করা হচ্ছে। যে সব জেলায় রেল যোগাযোগ নেই, সেসব জেলায়ও রেল লাইন সম্প্রসারণ করা হবে।চলতি বছর রেলের বহরে আরও ৫শ যাত্রীবাহী কোচ এবং একশ ইঞ্জিন যুক্ত হবে।

কুড়িগ্রামের রেল যোগাযোগের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, এ জেলায় এক সময় রেল যোগাযোগ ভালো ছিল, সেগুলোকে পুনরুদ্ধার কাজে হাত দেওয়া হয়েছে। অনতিবিলম্বে কুড়িগ্রামের মানুষের রেলের ব্যাপারে যে দাবিগুলো আছে তা পূরণ করা হবে।

রেলমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার সিদ্ধান্ত নিয়েছে দেশের সব রেলপথকে ডুয়েল গেজে পরিণত করার। যাতে দুই ধরনের ট্রেনই চলাচল করতে পারে। এছাড়া লাইনগুলোকে সোজাসুজি করাসহ অনেকগুলো প্রকল্প গ্রহণ করা হয়েছে।

পরে রেলপথমন্ত্রী সড়ক পথে চিলমারী নৌ-বন্দর ও রমনা রেল স্টেশন পরিদর্শন করেন। এসময় তার সাথে ছিলেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ও কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন,পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী।এসময় মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *