পাহাড়তলীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

চট্টগ্রামে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছে। তাঁর নাম মো. সবুজ ওরফে পিচ্চি সবুজ (২৫)। গতকাল বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে নগরের পাহাড়তলী থানার বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ প্রথম আলোকে বলেন, বেড়িবাঁধ এলাকায় ডাকাতির প্রস্তুতি নিতে ডাকাতেরা জড়ো হয়েছে—এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এতে ওসিসহ পাঁচ পুলিশসহ আহত হন। গোলাগুলির একপর্যায়ে এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখেন তাঁরা। পরে তাঁর পরিচয় জানা যায়।

ওসি আরও জানান, সবুজের বিরুদ্ধে তিনটি ডাকাতি, দুটি অস্ত্রসহ ছয়টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, বন্দুকসহ পাঁচটি অস্ত্র এবং সাতটি গুলি উদ্ধার করা হয়। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।

পৃথক আরেকটি ঘটনায় গতকাল রাত দুইটার দিকে নগরের আকবর শাহ থানার সিটি গেট এলাকায় ফেনী থেকে আসা মাদকবাহী একটি প্রাইভেট কারকে থামার সংকেত দেয় র‍্যাবের টহল দল। এ সময় গাড়ি থেকে র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। র‍্যাবও পাল্টা গুলি করে। এতে দুজন আহত হয়। ওই গাড়ি থেকে এক নারীসহ পাঁচজনকে আটক করেছে র‍্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) মাশখুর রহমান। তিনি আজ বৃহস্পতিবার সকালে প্রথম আলোকে বলেন, প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে ৪৯৬ বোতল ফেনসিডিল, একটি ৭.৬৫ পিস্তল, দুটি গুলি ও তিনটি গুলির খোসা উদ্ধার করা হয়। আটক করা ব্যক্তিদের নাম-ঠিকানা যাচাই-বাছাই করা হচ্ছে।