আবারো বহিস্কার হলেন বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ,খৃষ্টান ঐক্য পরিষদের কালীগঞ্জ উপজেলা শাখার সাধারন সম্পাদক শ্রী উজ্জল অধিকারী

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ ব্যুরোঃ
আবারো সংগঠন থেকে ২য় বারের মত বহিষ্কার হলেন বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ কালীগঞ্জ উপজেলা শাখার সাধারন সম্পাদক শ্রী উজ্জল অধিকারী।
গত বৃহস্পতিবার রাতে সাংবাদিকদের দেওয়া এক প্রেস রিলিজে সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দের সাথে অশ্লীল আচরন ও সংগঠন বিরোধী কর্মকান্ড করায় তাকে বহিষ্কার করা হয় বলে জানানো হয়েছে।
উল্লেখ্য উজ্জল অধিকারীকে গত কয়েক মাস আগেও একবার বহিষ্কার করা হয়েছিল। বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি তিথি রানী ভদ্র স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২ সেপ্টেম্বর কালীগঞ্জ সার্ব্বজনীন কালীবাড়ি প্রাঙ্গনে জন্মাষ্টামী উপলক্ষে সংগঠনের নেতা কর্মীগণ উপস্থিত হয়েছিল। সেখানে সংগঠনের সাধারন সম্পাদক শ্রী উজ্জল অধিকারী পরিষদের সিনিয়র নেতৃবৃন্দের সাথে অসম্মানজনক আচরন করেন। এমনকি কোন কারন ছাড়াই সে তার পায়ের জুতা খুলে নেতৃবৃন্দের উপর আক্রমন করতে তাড়া করে। তার এহেন আচরনের প্রতিবাদে গত ২১ সেপ্টেম্বর হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ কালীগঞ্জ উপজেলা শাখার সাবেক যুগ্ন সম্পাদক বিপ্লব বিষ্ণু, সাবেক অর্থ সম্পাদক ডাঃ উজ্জল সাহা, সাবেক যুগ্ন সম্পাদক সঞ্জয সাহা ও পৌর পরিষদের সাধারন সম্পাদক বিশ^নাথ মজুমদার এক লিখিত অভিযোগ এনে উজ্জল অধিকারীর পদত্যাগ দাবী করেন। এ প্রেক্ষিতে সংগঠনের পক্ষ থেকে এক তদন্তে অভিযোগের সত্যতা প্রমানিত হওয়ায় গত-২৭ সেপ্টেম্বর শ্রী উজ্জল অধিকারীকে সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহিত হয়। উল্লেখ্য ইতিপূর্বে সংগঠনের উপজেলা শাখার সভাপতি তিথি রানী ভদ্রের সাথে অশোভন আচরনের দায়ে পূর্বেও একবার উজ্জল অধিকারীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছিল। তবে সে যাত্রায় সংগঠনের ঝিনাইদহ জেলা কমিটির সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বাবু কনক কান্তি দাসের হস্তক্ষেপে ক্ষমা প্রার্থনা চেয়ে সে যাত্রায় রক্ষা পেয়েছিলেন।
বহিষ্কারের বিষয়ে উজ্জল অধিকারী জানান, কোন সংগঠনের সভাপতি কখনও তার কমিটির সাধারন সম্পাদককে বহিষ্কারের ক্ষমতা রাখেন না। সভাপতি তিথি রানী ভদ্র নিজেই গঠনতন্ত্র লংঘন করেছেন। তার কমিটির কাউকে বহিষ্কার করতে হলে শোকজ করার নিয়ম আছে। কিন্তু তিনি তা না করে ব্যাক্তি আক্রোশে মনগড়া মিথ্যা অভিযোগে তাকে বহিষ্কারের একটি প্রেস রিলিজ দিয়েছে।