সেই শ্রীলংকাই সেমিফাইনালে তুলল বাংলাদেশকে

যুব এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে বাজেভাবে পরাজিত হয় বাংলাদেশ দল। আর সেই শ্রীলংকাই বাংলাদেশ দলকে সেমিফাইনালে তুলতে সহযোগিতা করেছে।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের উদ্বোধনী দিনের খেলায় শ্রীলংকার বিপক্ষে ৬ উইকেটে হেরে যায় বাংলাদেশ দল। এরপর গত সোমবার পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে সেমিফাইনালে স্বপ্ন বাঁচিয়ে রাখে তৌহিত হৃদয়ের নেতৃত্বাধীন দলটি।

মঙ্গলবার দুর্বল হংকংকে ৯১ রানে অলআউট করে ১১.২ ওভারেই ৫ উইকেটের জয় নিশ্চিত করে বাংলাদেশ। এই জয়ের পরও স্বাগতিক দলের সেমিফাইনালে খেলা নিয়ে দুশ্চিন্তা ছিল।

তবে সেই দুশ্চিন্তা দূর করে দিল শ্রীলংকা। তারা পাকিস্তানকে ২৩ রানে পরাজিত করায় সেমিফাইনালের দুয়ার খুলে যায় বাংলাদেশের। বি গ্রুপ থেকে ৬ ও ৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে খেলবে শ্রীলংকা ও বাংলাদেশ দল।

অন্যদিকে এ গ্রুপ থেকে তিন খেলায় ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ভারত। আর ৩ ম্যাচে দুই খেলায় জিতে ৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে উঠে যায় আফগানিস্তান।

২০১২ সাল থেকে আয়োজিত যুব এশিয়া কাপের প্রথম আসরে ভারতের সঙ্গে যৌথভাবে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। ২০১৪ ও ২০১৭ সালের ফাইনালে ভারত এবং আফগানিস্তানের বিপক্ষে হেরে রানার্সআপ হয় পাকিস্তান।

মাঝখানে ২০১৬ সালে সেমিফাইনালে উন্নীত হতে পারেনি পাকিস্তান। এবারও সেমিফাইনালের আগেই বিদায় নিতে হচ্ছে পাকিস্তানিদের।