পুলিশ গায়েবি তথ্য উৎপাদন কারখানায় রূপ নিয়েছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ওবায়দুল কাদের বলেছেন-পুলিশের কাছে তথ্য আছে বিএনপি আন্দোলনের নামে নাশকতার ছক আঁকছে। সে জন্যই হাতিরঝিলে বিএনপি জ্যেষ্ঠ নেতাদের নামে মামলা হয়েছে। আমি ওবায়দুল কাদেরকে বলতে চাই-পুলিশও আপনাদের মতো গায়েবি তথ্য উৎপাদন কারখানায় পরিণত হয়েছে।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব মন্তব্য করেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র চায় না, চায় আনুগত্যতন্ত্র। সে জন্য আওয়ামী শাসকগোষ্ঠীর একনিষ্ঠ অনুগত পুলিশ দেশজুড়ে গ্রেফতার আর মামলার জাল বিছিয়ে বিরোধী কণ্ঠস্বর নীরব রাখতে চাচ্ছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসাহীন রাখায় তার স্বজনরা ব্যথিত হয়েছেন বলেও মন্তব্য করেছেন রিজভী।

তিনি বলেন, মঙ্গলবার খালেদা জিয়ার স্বজনরা কারাগারে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেখানে তার শারীরিক অবস্থা দেখে স্বজনরা মর্মামত হয়েছেন।

রিজভী বলেন, খালেদা জিয়ার বাঁ হাত-পা ও হাতের আঙুল নড়াচাড় করতে কষ্ট হচ্ছে। এ অবস্থায় ফিজিওথেরাপিও একরকম বন্ধই করে দেয়া হয়েছে। তার জন্য দক্ষ ও অভিজ্ঞতাসম্পন্ন ফিজিওথেরাপিস্ট ব্যবস্থা করা হয়নি।

খালেদা জিয়াকে স্বাস্থ্য সংকটে রাখাটাই যেন সরকারের লক্ষ্য জানিয়ে বিএনপির এ নেতা বলেন, রাষ্ট্রযন্ত্র কব্জা করে ক্ষমতার দম্ভ দেখিয়ে বিএনপি চেয়ারপারসনকে বন্দি করে রাখা হয়েছে। এটি আইনি লেবাসে প্রতিহিংসা পূরণের নমুনা।

খালেদা জিয়ার পছন্দ অনুসারে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাব্যবস্থা ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

রিজভী বলেন, সাক্ষাৎ শেষে খালেদা জিয়ার স্বজনরা আমাকে জানিয়েছেন- রোববার সোহরাওয়ার্দীর জনসভা সফল করায় ঢাকাবাসী, বৃহত্তর ঢাকা জেলাসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন