সরফরাজকে সমর্থন আফ্রিদির

এশিয়া কাপ টুর্নামেন্টটি ভালো কাটেনি পাকিস্তানের। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে দুই ম্যাচে কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি দলটি। আফগানিস্তানের বিপক্ষে জিতেছে টেনেহিঁচড়ে। আর তামিম-সাকিবকে হারিয়ে খর্বাশক্তির দলে পরিণত হওয়া বাংলাদেশের কাছে হেরে টুর্নামেন্ট থেকেই বিদায় নিয়েছে তারা।

এর পরই নেতৃত্ব থেকে সরফরাজ আহমেদকে হটাও রোল উঠেছে। তবে সেদিকে হাঁটলেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। সরফরাজকে বুকে আগলে রাখলেন তিনি, দিলেন জোরালো সমর্থন। বললেন ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত তার নেতৃত্বে থাকা উচিত।

পাকিস্তানে শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছেন আফ্রিদি। মঙ্গলবার গ্রিন ক্রিসেন্ট ফাউন্ডেশনের সহায়তায় একটি স্কুল উদ্বোধন করেছেন। এর পর সাংবাদিকদের তিনি বলেন, এশিয়া কাপে ভালো করতে পারেনি পাকিস্তান। এর মানে এই নয় যে, অধিনায়ককে বরখাস্ত করতে হবে। কেন সব হারের দায় এসে পড়বে নেতার কাঁধে? প্রশ্ন ছুড়ে দেন আফ্রিদি।

বুমবুমখ্যাত ক্রিকেটার বলেন, সরফরাজ চমৎকার অধিনায়ক। ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানের নেতৃত্বে থাকা উচিত তার।

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দলের ভরাডুবির জন্য নির্বাচক কমিটিকে একহাত নিয়েছেন আফ্রিদি। এ ৩৮ বছর বয়সী ক্রিকেটার বলেন, ঘরোয়া ক্রিকেটে যারা ভালো করে তাদের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয় না। অথচ অফফর্মের খেলোয়াড়রা সুযোগ পেয়ে যায়।