কালীগঞ্জে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ ব্যুরোঃ
ঝিনাইদহের কালীগঞ্জে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন।
আগামী শনিবার পর্যন্ত চলবে এ মেলা।
দুপুরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার।
মেলা উপলক্ষ্যে সকালে এক বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে মেলা প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার শ্রীমতি সূবর্ণা রাণী সাহার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, কালীগঞ্জ পৌরসভার (ভারপ্রাপ্ত) মেয়র আশরাফুল আলম আশরাফ, উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) যাদব সরকার, সরকারি মাহতাব উদ্দিন ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ বিশ্বাস, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হেলাল উদ্দিন, কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) ইউনুচ আলী, ঝিনাইদহ জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, উপজেলা কৃষি অফিসার জাহিদুল করিম, সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইদুর রহমান রেজা, সমাজ সেবা কর্মকর্তা জুলফিকার আলীসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাগণ।
এ বারের উন্নয়ন মেলায় মুরগী পালন, ক্ষুদ্র ব্যবসা, মুদি ব্যবসা, দর্জি দোকান, গরু মোটা তাজাকরণ, গাভী পালন ও ঔষুদের দোকানের উপর একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকের সহায়তান মোট ১০ জনকে ৫০ হাজার টাকা করে (এসএম ই) ঋণ প্রদান করা হয়। মেলায় ৫২ টি ডিপার্টমেন্টের অংশগ্রহনে ৫২ টি স্টল দেয়া হয়েছে। অন্যান্য বছরের তুলনায় মেলাটি বেশ জাঁকজমকপূর্ণ হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী শ্রীমতি সূবর্ণা রাণী সাহা।