তালাকে একটি মডেল উপজেলা হিসাবে গড়তে চাইঃ ভাইস চেয়ারম্যান প্রার্থী জুঁই।

এসকে রায়হান, তালা প্রতিনিধি : মাদকমুক্ত, নারী নির্যাতন বন্ধ, অপসংস্কৃতি, সাম্প্রদায়িকতা, অনাচারমুক্ত ও গ্রামীন জনগোষ্টির আর্থ-সামাজিক উন্নয়নে দক্ষ ভুমিকা রেখে তালাকে একটি মডেল উপজেলা হিসাবে গড়ে তুলতে চায় বিভিন্ন জনগোষ্টির প্রিয় নেত্রী সাংবাদিক শাকিলা ইসলাম জুঁই। ছাত্রী জীবন থেকে নিজেকে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ততা করে বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরতে উপজেলার বিভিন্ন অঞ্চলে তাকে দেখা গেছে। সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে কখনও লিফলেট আবার কখনও ব্যানার ফেস্টুন বিভিন্ন এলাকার দেয়ালে সেটেছেন। একদিকে অবকাঠামো উন্নয়ন করতে অন্যদিকে জনকল্যাণে নিজেকে উৎসর্গ করছেন তিনি। যার ফলে উপজেলার দারপ্রান্তে পৌছে গেছে এই জনপ্রিয় নেত্রীর নাম শাকিলা ইসলাম জুঁই। তিনি গনমানুষের ভালোবাসায় সিক্ত হয়ে ৫ম বারের মত দেশে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা পরিষদ নির্বাচনে তালা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে মনোনয়ন ক্রয় করেছেন গত বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ধানমন্ডির নিজস্ব কার্যালয় থেকে।
শিক্ষা জীবন শেষে রাজনৈতিক অঙ্গণে তিনি ২০০৪ সালে তালা উপজেলার পাটকেলঘাটা থানার ৩ নম্বর সরুলিয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ছিলেন। সেই থেকে সরাসরি আওয়ামীলীগের রাজনীতিতে নাম লেখান তিনি। একটানা ২০১৪ সাল পর্যন্ত তিনি এই পদে থেকে দলের কাজ করেন। সরকারের বিভিন্ন স্তরের নির্বাচনে দলীয় প্রতিকের পক্ষে কাজ করেছেন তিনি। ২০১৭ সাল পর্যন্ত সাতক্ষীরা পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক হিসাবে রাজপথে থেকে সততা ও নিষ্ঠার সাথে রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকান্ড চালিয়েছেন। বর্তমানে তিনি জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। গত জেলা পরিষদ নির্বাচনে তালা উপজেলা ও আশাশুনি উপজেলার একাংশ নিয়ে গঠিত সংরক্ষিত ৫নং ওয়ার্ডের নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দিতা করে মাত্র ৩ ভোটের জন্য নির্বাচনে পরাজিত হন।
জুঁই তালা উপজেলার পাটকেলঘাটার মুক্তিযোদ্ধা ও আওয়ামী পরিবারের কৃতি সন্তান। তিনি শুধু রাজনৈতিক অঙ্গনে নয় বর্তমানে টেলিভিশন চ্যানেল নিউজ ২৪ এর সাংবাদিকতা পেশায় নিজেকে নিয়োজিত রেখে সমাজে অসহায় ও পিছিয়ে পড়া মানুষের কথা তুলে ধরে সেবা দিয়ে যাচ্ছেন।
তালা উপজেলা বিভিন্ন ইউনিয়নের সভাপতি সম্পাদকদের সাথে কথা বলে জানাযায়, আসন্ন উপজেলা নির্বাচনে শাকিলা ইসলাম জুঁই দক্ষ, সাহসী ও নিষ্টাবান নেত্রী। শিক্ষাগত যোগ্যতায় তিনি অনেক উর্দ্বে রয়েছেন। জনসেবায় রয়েছে তার অনন্য অবদান। সে মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এবং একজর বলিষ্ঠ নেত্রী।
শাকিলা ইসলাম জুঁই জানান, বঙ্গমাতা বিশ্ব মানবাতার মা গনতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও সমৃদ্বির পথে দেশ এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় তালা উপজেলার অবোকাঠামোতগত উন্নয়নে স্থানীয় এমপিদের কাজের পাশাপাশি বাদপড়া উন্নয়ন কাজগুলো স্থানীয় চেয়ারম্যান, মেম্বারদের সাথে নিয়ে জনগনের মতামতকে প্রাধান্য দিয়ে এমপিদের সাথে উন্নয়ন কর্মকান্ড গুলো দ্রুত গতিতে সম্পন্ন করতে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি গ্রহন করেছেন তিনি। তিনি আরও জানান, তালা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নিতে তারমত অনেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তবে তিনি কারও প্রতিপক্ষ নয় বলে জানান। তিনি বলেন, বিএনপি-জামায়াত পরিবারের অনেক সদস্য এখন দলে যোগদান করে দলীয় মনোনয়নের জন্য কেন্দ্রে দোড়ঝাপ শুরু করেছেন। তাদের অনেকে ইতিপূর্বে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য দলীয় কাউন্সিলে পরাজিত হয়ে নৌকা প্রতিকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করে পরাজিত হয়েছেন। তিনি দল-মত নির্বিশেষে সকলের সহযোগীতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *